শিরোনাম
নির্বাচনী ব্যবস্থার সংস্কার করে দ্রুত নির্বাচনের দাবি মুক্তিজোটের সাধারণ সম্পাদকের শ্রমিক মুক্তিজোটের কেন্দ্রীয় কমিটি ঘোষণা একদিন এই পৃথিবীটা বাউলের পৃথিবী হবে…”বাউল সম্রাট শহ আব্দুল করিম সেনাবাহিনীর কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দেওয়া হয়েছে ‘২৬ তারিখ কি চট করে শেখ হাসিনা ঢুকে পড়বেন?’ সামান্নাজ সুপার অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও এস এ গ্রুপের চেয়ারম্যানের নিকট ৪০০ কোটি টাকা খেলাপি ঋণ আদায় মুসলিম উম্মাহকে ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে মুক্তিজোটের শুভেচ্ছা ও অভিনন্দন আয়মান–মুনজেরিন! দুই সেলেব্রিটি ঘোষিত সংস্কার শেষে দ্রুত নির্বাচনের দাবি মুক্তিজোটের স্বাধীন গণমাধ্যম কমিশন গঠন ও অনলাইন নিউজপোর্টালের লাইসেন্স নীতিমালা যুগোপযোগী করনের ঘোষনা উপদেষ্টা মো. নাহিদ ইসলামের
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৮ পূর্বাহ্ন

‘২৬ তারিখ কি চট করে শেখ হাসিনা ঢুকে পড়বেন?’

নিজেস্ব প্রতিবেদক / ৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

একটি সফল বিল্পবের পর প্রতিবিপ্লব আসাটা স্বাভাবিক। তাই অনেকে সাবধানী। বর্তমান সরকার ক্ষমতাই থাকার সময়ে অনেক গুলো ঘটনা ঘটে যাচ্ছে তবে বেশ আলোচিত একটি ঘটনা ২৬ শে সেপ্টেম্বর। কি ঘটতে যাচ্ছে। আওয়ামী লীগের কর্মী বা সুবিধাভোগীরাতো আশায় বুক বেঁধেছেন তাদের নেত্রী ও সদ্য সাবেক প্রধান মন্ত্রী শেখ হাসিনা হয়তো দেশে ফিরবেন।

ফেসবুকে ২৬ তারিখ লিখে সার্চ দিলেই বোঝা যায় কি-ওয়ার্ডটি কতটা ট্রেন্ডিং। সার্চ রেজাল্টে ফেসবুক প্রথমেই দেখাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমটির এক লাখ ৪৬ হাজার ব্যাবহারকারী এই বিষয়টি নিয়ে কথা বলছে।

ফেসবুকে একজন নেটিজেন স্যাটায়ার করে তার পোস্টে লেখেন, ‘২৬ তারিখ কি চট করে শেখ হাসিনা ঢুকে পড়বেন?’ আরেকজন লেখেন, ‘২৬ তারিখ নাকি অনেকে কোটিপতি হবে!’ অনেক নেটিজেন আবার কে কোথায় জমি, বাড়ি-গাড়ি কিনবেন, তা জানিয়ে পোস্ট করছেন।

টেলিগ্রামভিত্তিক একটি গেমিং বট নিয়েই আলোচনায় রয়েছে ২৬ সেপ্টেম্বর। গেমিং বটটির নাম হামস্টার কমব্যাট। যেখানে বিভিন্ন টাস্ক পূরণ ও ট্যাপ করে গেম কারেন্সি (কয়েন, কি ইত্যাদি) অর্জন করা যায়। ফেসবুক, এক্স ও ইউটিউবে অনেকেই এই গেমটির বিষয়ে প্রচারণা চালাচ্ছেন। তারা দাবি করেছেন, ২৬ তারিখে এই গেমটির কয়েনগুলোকে ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তর করা যাবে বলে গেমসটির নির্মাতারা জানিয়েছেন। তবে এর সত্যতা যাচাই করা যায়নি। আবার কেউ কেউ বলছেন, টেলিগ্রামের এমন অ্যাপ অনেক আছে। মাঝেমধ্যেই তারা তাদের গেমস কারেন্সি ক্রিপ্টোকারেন্সিতে রূপান্তরের সুযোগ দিয়ে থাকে। তবে টিকটকের কারণে ‘হামস্টার কমব্যাট’ বেশি পরিচিতি পেয়েছে। এদিকে এসব দাবির বিরোধিতা করে কেউ কেউ বলছেন, যদি এভাবে কোটিপতি বা বড়লোক হওয়া যেত, তাহলে মানুষ আর কাজ করত না! তাদের প্রশ্ন, হামস্টারের ৩০০ মিলিয়ন ফলোয়ারকে যদি দুই ডলার করেও দেওয়া হয়, তাহলে যে বিপুল অর্থ দিতে হবে সেটা কি আদৌ তারা দিতে পারবে?

হামস্টার কমব্যাটের গেমাররা ‘২৬ সেপ্টেম্বরের’ বিষয়টি মোটামুটি এভাবেই দেখছেন। বিষয়টি যখন সামাজিক যোগাযোগমাধ্যমে ট্রেন্ড করছে, তখন অনেকেই কৌতূহল কিংবা আতঙ্কের জায়গা থেকে বিষয়টি জানার জন্য ফেসবুকে পোস্ট করছেন, কী হবে ২৬ তারিখ? তবে অন্তত এটুকু নিশ্চিতভাবে বলাই যায়, ২৬ সেপ্টেম্বর নিয়ে জল্পনা থাকলেও আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ