শিরোনাম
নির্বাচনী ব্যবস্থার সংস্কার করে দ্রুত নির্বাচনের দাবি মুক্তিজোটের সাধারণ সম্পাদকের শ্রমিক মুক্তিজোটের কেন্দ্রীয় কমিটি ঘোষণা একদিন এই পৃথিবীটা বাউলের পৃথিবী হবে…”বাউল সম্রাট শহ আব্দুল করিম সেনাবাহিনীর কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ক্ষমতা দেওয়া হয়েছে ‘২৬ তারিখ কি চট করে শেখ হাসিনা ঢুকে পড়বেন?’ সামান্নাজ সুপার অয়েল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও এস এ গ্রুপের চেয়ারম্যানের নিকট ৪০০ কোটি টাকা খেলাপি ঋণ আদায় মুসলিম উম্মাহকে ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে মুক্তিজোটের শুভেচ্ছা ও অভিনন্দন আয়মান–মুনজেরিন! দুই সেলেব্রিটি ঘোষিত সংস্কার শেষে দ্রুত নির্বাচনের দাবি মুক্তিজোটের স্বাধীন গণমাধ্যম কমিশন গঠন ও অনলাইন নিউজপোর্টালের লাইসেন্স নীতিমালা যুগোপযোগী করনের ঘোষনা উপদেষ্টা মো. নাহিদ ইসলামের
শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৯ পূর্বাহ্ন

নির্বাচনী ব্যবস্থার সংস্কার করে দ্রুত নির্বাচনের দাবি মুক্তিজোটের সাধারণ সম্পাদকের

রিপোটারের নাম / ৯২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

২০ সেপ্টেম্বর ২০২৪ খ্রিঃ তারিখে মুক্তিজোটের ঢাকা মহানগর- উত্তরের রূপনগর থানা কমিটির আয়োজনে মুক্তিজোটের রাষ্ট্র সংস্কার প্রস্তাব প্রসঙ্গে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ দাবি জানান মুক্তিজোটের সাধারণ সম্পাদক মোঃ শাহজামাল আমিরুল।

যেহেতু নির্বাচন কমিশন নির্বাচনের ব্যবস্থা করে কিন্তু সংবিধানের ১১৮ নং ধারা অনুযায়ী নির্বাচন কমিশনার নিয়োগের সুনির্দিষ্ট আইন থাকার কথা কিন্তু তা না করে প্রতি ৫ বছর পর পর সার্চ কমিটির নামে জাতির সামনে নাটক মঞ্চস্থ করা হয়। আর নিজেদের পছন্দ মত লোক নিয়োগ দেওয়া হয় যারা গত ৩টি নির্বাচনে সাংবিধানিক ভাবে রাষ্ট্রের মালিক জনগণের ভোটাধিকার ছিনিয়ে নিয়েছে। তাই বিগত সময় সংবিধানের ১১৮ অনুচ্ছেদের ব্যত্যয় ঘটানো হয়েছে। কিন্তু ছাত্র-জনতার গণঅভ্যূত্থানের মধ্য দিয়ে গঠিত সরকার কমিশনার নিয়োগে সুনির্দৃষ্ট আইন করে দ্রুত অংশগ্রহণমুলক, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন দিয়ে নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করবেন বলে দাবি জানান মুক্তিজোটের সাধারণ সম্পাদক।

তিনি আরও বলেন রাষ্ট্রীয় প্রতিষ্ঠান সংস্কারে মুক্তিজোট ৫টি দাবি করেছে। মুক্তিজোটের দাবি অনুযায়ী যেহেতু সাংবিধানিক ভাবে রাষ্ট্রের মালিক জনগন তাই জনগণের মতামতের ভিত্তিতেই রাষ্ট্র পরিচালিত হতে হবে, সে লক্ষ্যে সংবিধানের ৬০ ধারা বাস্তবায়ন করতে হবে। স্থানীয় সরকারকে শক্তিশালী করে ‘স্থানীয় সরকার ভিত্তিক জাতীয় সরকার গড়ে তুলার কথাও বলেন তিনি।

সভায় বিশেষ অতিথির বক্তব্য মুক্তিজোটের সহ-সভাপতি মোঃ আমানউল্লাহ আমান বলেন মিরপুর এলাকা তিনটি সংসদীয় আসনে বিভক্ত আমরা আগামী নির্বাচনে এ তিনটি আসনেই প্রতিদ্বন্দ্বিতা করব। সেভাবেই আমাদের কাজ করতে হবে। বাংলাদেশ শ্রমিক মুক্তিজোটের আহ্বায়ক মোঃ রাশেদুল ইসলাম খোকন বিশেষ অতিথির আলোচনায় বলেন মানুষের সবচেয়ে বড় অংশ হল শ্রমিক, ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়ে বাংলাদেশের শ্রমিকদের অধিকার নিয়ে কথা বলার সুযোগ এসেছে আমরা সে অধিকার আদায় করব ইনশাল্লাহ।

ঢাকা মহানগরের রূপনগর থানার সভাপতি স্বপনের সভাপতিত্বে ও মুক্তিজোটের যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ তরিকুল ইসলামের সঞ্চালনায় রূপনগর থানা সাধারণ সম্পাদক মোঃ সামছুল ব্যাপারী, থানা সহ-সভাপতি মোঃ হামিদুলসহ রূপনগর থানার অন্যান্য নেতৃবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ